ফুল পরী তুই ফুল বাগানে কখন আসিস্ চুপে বল
খোল ছাড়ি ওই কলি এমন কুসুম বানাস অনর্গল ।
চাঁদের আলোর চাদর গায়ে শিশির মেখে বসন্তে
তোদের আশায় নিঘুম রাতে প্রহর কাটে অনন্তে ।
ক্লান্তি মাখা তন্দ্রার চোখে ঝাপসা বাগে জিজ্ঞাসা
ফুলপরী তুই কেমন করে ফুটাস প্রেমের ভাষা ।
চাঁদের বুড়ি কয়না কথা মিছেই  জেগে থাকা
ফুলের কুঁড়ি রয়না বৃথা রাতেই তারার দেখা ।
আকাশ কুসুম স্বপ্নরা সব আকাশ পাড়ি দেয়
বাতাস মধুর হিমেল ষ্পর্শ স্বপ্নের দেশে নেয় ।
হয়না দেখা প্রিয়ার তরে ফুটে ফুল কেমন করে
দেয়না ধরা ফুলপরীরা শুধুই ফুল দান করে ।