মাসের দাদু ভাদুর গেল এল শখের আহিন
অভাব দুক্কু বেরাম ভুলে পূজাৎ ঘোরার দিন ।
ছোডো ছোডো পোলাপানে গুড্ডি উড়ায় মাডে
ন্যাংটি পইড়া বেডাআইতে ক্ষেত নিরায় লাডে ।
কাইল্যা রঙের বেইলাডাও কাজল দিয়া সাজে
এক কুইচ্যা কাপড় পইড়া হেতাই কান্দে লাজে ।
কাহি কইছে এবার পূজাৎ কাপড় লাগদ না
পারলে দুইডা ছায়া বেলাউজ আমায় দিঅ কিন্যা ।
অকাইল্যা লাউ খাড়িত কইরা বাবায় নিছে বাজাড়
বেইচ্যা দিলে জামা কিনুম আমার আর বইনের অ ।
আমরা আডির পূজা এবার  বড় সুন্দর  অইব
খেজুর কাঁডাত ফুল দিয়া দুগ্গার মন্ডপ সাজাইব ।
বাবা কইছে পূজাৎ গেলে কিন্না দিব বড় বড় ফুটকা
মা'র কপালের মাইট্যা হিঁদুর আর বইনের বেনীর ফিতা ।
কিসনা কাহা শহর থাইক্যা আনছে একটা লম্বা বাজি
লক্ষী পুন্নিৎ ফোডাইব কইছে ফুল পারলে একসাজি ।
কাইলকা বইলে মহালয়া মা লেপ্ ছে ঘর গোবর দিয়া
রেডুর লাইগ্যা বেটারী নাই টসলাইট বাবা আনছে মাইগ্যা ।
কি আউস যে লাগতাছে আসমান মেগ জমতাছে
ফুর্তিতে মন ফালপারে আবার পূজা আইতাছে ।