আমার অশ্রু মানে রক্তধারা,
    যদি তুমি মনে করে থাক
    আমার অশ্রু নদীর অববাহিকায়
    বিরহের উর্ব্বরতায় ফলাবে প্রতিহিংসার ফসল,
    বপন্ত বীজের অঙ্কুরোদগমের ধুলিস্যাৎ তামসা
    গতানুগতিক প্রেমের অশ্রুসিক্ত যবনিকা
    তোমার লক্ষ্যভেদের চুরান্ত নিশানায়
    ধ্বংসস্তুপের  অভিনয় সাবলীল ;
এ ভুল করোনা, কেননা
    আমি সাধারন ভালবাসায় বিশ্বাস করি না,
    তুলনার দাড়ি পাল্লা অচ্ছুৎ (আমার কাছে)
     আকাশ কুসুম সমস্ত ধ্যান ধারনা
     প্রেমের সংজ্ঞা তৈরী করে,
     তোমার ভুলের এ ফসল রক্তবীজে স্নাত
     অতি সংবেদনশীল..................