এই মেয়ে তুই জানিস কি আমার ক্ষমতা
আকাশ ছিঁড়ে আনতে পারি তারার দৃপ্ততা,
বাহুবলে রুখতে পারি ভয়াল বাঘের হিংস্রতা
পদতলে চূর্ন করি অতল অর্ণব এর ক্ষিপ্রতা ।


আমার জ্যোতির দ্যুতিষ্পর্শে জ্যোৎস্না হারায় চাঁদে
মহাবনে দাবানলের বহ্নিশিখা লক্ষ্য হারায় উন্মাদে,
মহাশূন্যে নবগ্রহের কক্ষপথে আঁকতে পারি দাঁড়ি কমা
কৃষ্ণগহ্বরের তিমির বিধারী পলকে লভিতে পারি ক্ষমা ।


সগর্বে লাগাম টানি পার্থিব বাস্তব আসুরিক দুর্যোগ
পাতাল ফুঁড়ে কেড়ে আনি স্থিতধী ঔষদি অমোঘ,
চক্রব্যূহ লঙ্ঘিতে পারি আপন শক্তি বিষ্ফুরনে
বজ্রনাদ স্ফুরিতে পারি গভীর কন্ঠের বিস্মাপনে ।


হারতে শুধু পারি তুর প্রেমাবেগের কোমল কুসুম কাননে
মরতে পারি অনায়াসে ভালবাসার বিমল  সুগম মননে,
হৃদয় ছিঁড়ি দিতে পারি উপহার তুর মিষ্টি মধুর উচ্চারণে
একবার শুধু বল "ভালবাসি তোমায়" মন ভাসাবো গগনে ।