বলছিলাম সেদিনের সেই অভিজ্ঞতার কথা
গ্রীষ্নের দাবদাহ, অতিরিক্ত কার্বন ডাই অক্সাইড, না
অজানাকে জানার অদম্য অনুসন্ধিৎসু অর্থিত ,
ঘামের গন্ধে বিলীন দেহে মাখানো সৌরভে সুবাসিত
দামী সুগন্ধি , একটা চিকন ব্যাথা
বুকের মাঝে সহনীয় শক্তিতে তির তির বয়ে চলছে
প্রতিনিয়ত ;
অন্যায়, পাপ কিংবা অনধিকার চর্চা .........একটা কিছুর
সীমা লঙ্ঘন হচ্ছে তো !
তবুও এগিয়ে যাওয়া , ঘর্মাক্ত দেহের লোনা স্বাদ বিলাতে
শীততাপ নিয়ন্ত্রিত কক্ষের নীলাভ আলোক ঝর্ণা ধারায়
মখমলের কোমল মেঝেতে লুটোপুটির অপেক্ষায়
দাম কষাকষি এক নিমিষ চিত্ত হরষের ......।
সবকিছু ঠিক ঠাক চলছিল প্রত্যাশার বাইড়েও বেশী কিছুটা
তবুও একটা চিকন ব্যাথা
বুকের মাঝে সহনীয় শক্তিতে তির তির বয়ে চলছে
প্রতিনিয়ত ;
ঘুম পাড়ানি ছড়া মন্ত্র চমৎকৃত জাদু্
ঘুমন্ত পৌরুষ স্বপ্নে বিভোর স্ত্রীর কোমল নিরাপদ ক্রোড়ে ।