আম জামের ছড়া বলে
সোজা দেয় চম্পট,
রবি সোমের দোহাই পেলে
কেটে পরে ফটাফট,
অনর্গল ইংলিশ বলে
ঠাকুর্দার লম্পট,
ঠাকুরমা'র কলা পেলে
ছড়া হয় উ্দ্ভট,
মায়ের কাছে খেতে গেলে
লাগে ভারী সংকট,
হাজার খেলনার বায়না চলে
জল গেলে ভটভট ,
বাবা রাতে শাস্তি দিলে
তাকায় শুধু কটমট,
কাকার সাথে ইস্কুলে
রাস্তায় চাই চটপট ।
জন্মদিনে কেক গেলে
আমার সোনা গটগট,
টাকা পয়সা কিছু পেলে
চিবিয়ে খায় মটমট ।