আমার ভালবাসা মানে আমি শিখেছি
তোমার শরীর ষ্পর্শ করার আমার অধিকার,
রূপের ঢক্কানিনাদ আমার ধাঁচে সয় না,
তোমায় ভালবেসে আমি আজ পেয়েছি
রোমশ দেহের তপ্ত লগন ছোঁয়ার স্বাধিকার,
চোখে চোখে চোখ রাখা আমার হয় না ।
ভালবাসার সংজ্ঞা দিয়ে কাব্য লিখেছি
তোমার দেহের শিহরন আমার অহংকার,
আশা নিরাশার ছন্দে কাঁদা আমার লয় না ।
ভালবেসে তোমায় আমি পৌছে গেছি
শেষ সীমানায় যেখানে জীবন থাকে নির্বিকার,
যে জীবনে প্রেম কখনো বিরহের গান গায় না ।
দুটি দেহের দগ্ধ প্রান যদিও অঙ্গার করেছি
সেতো চরম প্রাপ্তির চুরান্ত তুষ্টির স্বর্গদ্বার,
আমার জীবনে তাই প্রেম কভূ অতৃপ্ত রয় না ;
ভালবাসা তাই মরিচীকা হয় না,
বেদনা হাতছানি দেয় না,
বিষন্নতা বয় না ,
আমার ভালবাসা দিতে জানে শুধু অসীম সুখের গয়না ।।