আমি কবি নিজের কবি শখের কবি
   আপন মনে যখন খুশী লিখি পড়ি,
   যা কিছু পাই আশে পাশে সবই
শব্দের ভারে ছন্দের নীড়ে সঞ্চয় করি ।


    আমি কবি প্রেমের কবি ভালবাসি
  প্রেয়সী রূপের ঢক্কানিনাদ নিলাম করি,
  পুর্বরাগে অনুরাগে লাজুক চোখের হাসি
মিলন বিরহের কাঁথা শেলাই আপন বুক ভরি ।


    আমি কবি দেশের কবি দেশ বন্দনা করি
   দেশ মাতৃকার চরণ পূজে নিজের জীবন গড়ি,
  দেশের খাই দেশের পরি দেশের সাথেই গদ্দারি
  দেশের সেবায় প্রানোৎসর্গ দেশের লাগি লড়ি ।


   আমি কবি প্রকৃতির কবি নিসর্গের শোভা লভি
   প্রকৃতির কোলে এলান দিয়ে শব্দ ছবি আঁকি,
আকাশের মেঘ টানি ধরার সবুজ গাঁথি শষ্যের লোভী
   জিগীষার স্মৃতি পটে সমূদ্রগর্ভ বুকে রাখি ।


    আমি কবি চেতনার কবি আন্দোলন হাকি
  মিছিলের ভীরে শ্লোগানের পরে কর্মসূচী লিখি,
  শহিদের রক্তে পিচ্ছিল পথ অনুশরন পোশাকী
  বৎসরান্তের পুস্পার্ঘ্য অর্পন যেন কুম্ভিরাশ্রু মেকি ।


(আজকে আমার ১৫০তম কবিতা, এই দিনে আবারও একবার সকল পাঠককে জানাই মনের অকৃত্তিম কৃতজ্ঞতা, আপনাদের সানুরাগ উৎসাহ আমার এই পথ চলার পাথেয়, আগামী দিনেও আপনাদের পাশে থেকে এগিয়ে যাব এই প্রত্যাশা বুকের মধ্যে দিনে দিনে গাঢ় হচ্ছে, পাশাপাশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় এডমিনকে, এই সুযোগ করে দেওয়ার জন্য ।)