যৌবন তুমি রাঙা চোখে  স্বপ্ন দিয়ে আগুন জ্বালো দিকে দিকে ,
যৌবন তুমি আবাদ করো বুক চিতিয়ে শহিদের বধ্যভূমি চষে,
আকাশ চিরে গ্রহান্তরে প্রানের খুঁজে প্রান দিয়ে ইতিহাসের পাতায় থাকো,
পাতাল ফুঁড়ে ধনের ঘোঢ়ে নেশায় মজে ধরার বুকে শান্তিনীড়ের স্বপ্ন লেখো,
যৌবন তুমি পদ তলে চূর্ণ কর অতল অর্ণব সলীল উন্মত্ত তরঙ্গ,
যৌবন তুমি  ক্রীড়াচ্ছলে নাগলোকে বধ কর নাগরাজ অনন্ত,
মায়ের আঁচল ছাড়ি দিগ্বীজয়ের মহারনে অস্ত্র হাতে অভিষেক লহ,
কালান্তরের ঘূর্ণিপাকে বিশ্বজয়ের অভিধানে তোমরাই মহীরুহ ।।