ভোট মানেই জোট হবে লুট তরাজ ভেট দেবে
কূট কাচালি সগৌরবে নীট ফলাফল শোনাবে ,
চৌদ্দ দলের মহাজোট মোটেই পেল লক্ষ ভোট
ফেডারেল'রা একজোট তৃতীয় বা চতুর্থ জোট,
নন্টে ফন্টের দিন শেষে ফ্রন্টের যূগ এল দেশে
কয়েক ডজন দল মিশে সরকার হয় উল্লাসে,
কেলেঙ্কারী দুর্নীতি আর অপশাসন ফ্যাসিবাদ
ধর্মের দাঙ্গায় কূপোকাত রাজার রাজা ধুলিসাৎ,
দাদা বলে দিদির দোষ বহেনজীর নাই হুঁশ
কার কথা শোনে কে কেউ যে নয় নিরঙ্কুশ,
বাহক যদি হয় বাহন কে করে কাকে বারণ
বিরামহীন  সমীকরন লক্ষ্যহীন ব্যাকরণ,
গণতন্ত্রের উদাহরন বৈচিত্রময় জনগন
ভক্ষক বিহীন সিংহাসন করবে নির্দ্ধারন ।