আজ লিখতে পারলাম না ব্যস্ততার কারনে
লিখব বলে ভেবেছিলাম অনেক কিছু মনে মনে,
রেখে দিলাম বুকের ভেতর গোপনে সযতনে
সময় করে জানাব তোমায় লিখব আপন মনে ।
জানি আমি যে দিন গেল ফিরে পাব না
তবুও ছাড়তে হয় সময় মাঝে মধ্যে দেনা,
ঋণ কি তবু শোধ হবে সমাজের দায়বদ্ধতায়
প্রচেষ্টা চলে, চলবে আজীবন সীমাবদ্ধ ক্ষমতায় ।