কবিতার আসর দেখছি এবার আমায় কবি করেই ছাড়বে
নইলে কি আর কাল রাত্তিরে এমন করে খুশীতে মন ভরবে,
কি যেন কি নাম ছিল ওই স্বপ্নে বসা আড্ডাটার
বাংলা কবিতা'র কবিদের বাদ ছিল না কেঊ আর ।
ভূমিকায় মাননীয় এডমিন স্বাগত ভাষন দিলো
তার পর কিছু খ্যাতিমান কবির আবৃতি হলো ।
শৌখিন কবির তালিকার উর্দ্ধক্রমে যাঁরা ছিল
কবির হুমায়ূন, সুশীল রায়, পলক রহমান, অজিতেষ দা,
সুবীর দা , হাসান ইমতি, নীল, সাঁদা কাক, সুখেন্দু মাইতি,
বোস, ঘোষ, ভট্টাচার্য্য, নন্দী , লাহিরী, আচার্য্য,
মজুমদার, চক্রবর্তী, রুম্পা শিমূল, মিতা দি,
মল্লিকা রায়, অহনা দি, হেলাল ভাই, লোকনাথী,
ভানম , নীরব, সাঁতরা, হালদার, আলোকিত অন্ধকার,
বিভূতি দা, ঝান্টু মন্ডল,  সুদীপ রায় আর স্যানাল
ধ্রুব দা, সাইদুর রহমান, আনিছুর ভাই , ফেরীওয়ালা,
ইব্রাহিম,  সুমন, বাবুল, রাজীব, পিঙ্কি আর মৃদুল
আরও কত নাম না জানা কিংবা জানা নামে -ছদ্মনামে
সবাই পেয়ে সবাইকে আজ আনন্দে মাতোয়ারা,
বই দিল উপহার বই ছাপালো যারা ।
----------চলবে ।


(বিঃ দ্রঃ - আমি সত্যি সত্যি একটা স্বপ্ন দেখে সেটাকে শেয়ার করার অভিপ্রায়ে এই কবিতাটি লিখতে বসা, আজকে সবটা লিখে ঊঠতে পারলাম না, আগামী দিন লেখার  বা শেষ করার ইচ্ছে (মনের কথা শেষ হলে) ।
এই কবিতার প্রত্যেক কবিই নিজ নিজ গুনে ও প্রতিভায় উজ্জ্বল, সকলের নাম যেমন মনে আসেনা একেবারে আবার সবার নাম লিখাও একটি কবিতার সার্থক রূপ হবে বলে মনে করি না, তাই যাঁদের নাম বা টাইটেল ব্যবহার করলাম বা যাঁদের নাম অনিচ্ছা স্বত্বে লিখে ঊঠতে পারলাম না সকলের কাছেই আমার বিনম্র নিবেদন অধিকারে সীমার বিচারে অপরাধী করবেন না কেননা এটা সম্পুর্ণ আমার ব্যক্তিগত আবেগ ও অনুভূতি থেকে লেখা একটি কবিতা মাত্র ।