অনেক আকুল আবেদনে
            বেঁচে গেছেন অনেক মুমূর্ষা,
পরের হিতে  জীবন দানে
            দিয়ে গেছেন নতুন দিশা ।
আজকে আবার নতুন করে
            আমার আকুল আবেদন,
বাঁচাতে হবে দেশটা মোদের
            ঘুঁচাতে হবে মুমূর্ষক্ষন ।
এ আবেদন নয় কোন
            মহা মানবের,
নয় কোন কল্পলোকের
            দৈত্য দানবের ।
এই আবেদন শুধু মাত্র
            একটি কূঁড়ি মনের,
প্রারম্ভিক এক দেশহিতৈশী
           আহ্বায়ক আবেদনের ।


রচনা কাল :- ০৯-০৫-১৯৯৩ ইং ।