মন থেকে রং মুছে গেছে কালের অবক্ষয়ে
রঙের মেলায় রক্ত মেখে মাতাল গদিজয়ে,
বর্ণের ফারাক আবাহনে স্তব্ধ মিলন বার্তা
সম্প্রীতি চুলোয় যাক মুগ্ধ সিংহাসন কর্ত্তা,
লাল সিঁদুরের মায়ের কপাল লালী দিগন্ত
সুরঞ্জিত রং আধারে লাল পঙ্গপাল অন্ত,
লাল আদিত্য উথ্বিত আজ নীল নীলিমাময়
নীল পীত নিলোৎপল উদয়ন অপেক্ষায়,
সবুজাভ ভানু ভূভাগ অস্তমিত লুপ্তপ্রায়
আগামী দোল সৃজিবে রং মিশেল ব্যঞ্জনায় ।