একটা একাঙ্ক নাটকের দৃশ্যায়ন চলছে
নৈসর্গিক সবুজ দ্বীপের সবুজ গালিচায়,
কাকেরা বসে আছে চুপ ভর বিকেলে
দৃশ্যায়ন চলছে স্বর্গের বাড়ান্দায়,
দ্বৈপায়ন বড় একা, নিস্বঃ নীরব বালুচর
আকাশের সীমানায় আঁকা রাত্রির সহচর,
তীর্যক রশ্মির লম্বা ছায়ার অবিকল অনুকরন
অবাক লাগায় দর্শক দরবারে দ্রষ্টব্য বিভ্রম,
বাঘের থাবার বিকল্পের সমাহারে রং মাখা হুলো বেড়াল
মিয়াউ হুঙ্কারের  ডাবিং চলছে - প্রজাপতির পরাগায়ন প্রায় শেষ ।
সুর্যাস্তের দৃশ্যপটে একটা মাছি কালো রঙের পায়ের ছাপ
রেখে দিলে - পরিচালক হতভম্ব,
নায়িকার মুখাবয়ব  ক্রমশঃ ফিকে হচ্ছে
রংচটা মেকআপে উদর অধর একাকার,
নিতম্বিনীর উর্বরতায় বাপিত দ্বৈপায়নের ফসলগুলো
রাতের কালো নির্যাসে অবিন্যাস- পরিচালক হতভম্ব,
দৃশ্যায়ন সমাপ্ত, এখন বিশ্রাম, খাওয়া দাওয়া
অতঃপর পূনঃদৃশ্যায়ন - পরিচালক হতভম্ব ।
বিকেল গড়িয়ে এখন সন্ধ্যা পেরিয়ে রাত
কাকেদের ঘুম নেই চোখে দৃশ্যায়নে বাজিমাৎ
লতারঙা সাপেদের নৈশকালীন উৎপাত
ক্রমশঃ গাছেদের শিকড় বেয়ে মাথায় আরোহনের অভিযান
বাড়ছে সময়ের সাথে পাল্লা দিয়ে -পরিচালক হতভম্ব ।