আজকে আমার হৃতম সোনার শুভ জন্মদিন
তাইতো সোনা চাঁদের কণা নাচছে তা ধিন ধিন,
পুবের আকাশ রাঙিয়ে লালে সূর্য উদয় হবে
সোনালী রং  মাখিয়ে গায় দিনশেষে ডুব দেবে,
দিগন্তের আবেশ মাখা গোধুলীর উছল অন্তে
ছোট্ট সোনা ভাসবে সুখে জৌলুসের উজল নক্তে ।
বুক ভরা আদরে, মুখভরা সোহাগের বন্যাতে
চাঁদের বুড়ি থুরথুরি আশিস দেবে জ্যোৎস্নাতে ।
লক্ষ তারার আকাশ প্রদীপ নিকষ আলো জ্বেলে
আমার সোনার আগত রচে প্রতিনব সাফল্যে