তোমি আমার বড্ড বেশী প্রিয় দিদি
তোমায় নিয়ে গল্প লিখি স্বপ্ন দেখি,
তোমার বুকে মাথা রেখে চোখ মুদি
তোমার মাঝে মা বাবাকে বুকে রাখি ।


আকাশ নীলে মেঘে মেঘে ঘুড়ি ফিরি
হিম প্রভাতে ফুলে ফুলে মধু চাখি ,
দুর দিগন্তে সান্ধ্য লালে আগ পারি
চাঁদনি রাতে ঝরা ফুলে জ্যোৎস্না মাখি ।


তোমি আমার বড্ড বেশী প্রিয় দিদি
জোয়ার কালে ভরা গাঙে স্রোতম্বিনি,
ফাগুন দিনে সুতনুকা ফল্গু নদী
মরুর দেশে তৃষ্ণা মেটা প্রস্রবনী ।


তোমায় নিয়ে গল্প লিখি স্বপ্ন দেখি
ছন্দের মিলে কাব্য রসে দ্বন্দ রচি,
রঙের দেশে ক্যানভাসে ছবি আঁকি
সুর আকাশে মুক্ত কন্ঠে গায় কচি ।


তোমার বুকে মাথা রেখে চোখ মুদি
শান্ত নীড়ে নিরাপদের ছানা পাখি ,
ক্ষুদার রাজ্যে এক মুঠো ভাত রুটি
আঁধার রাতে পথের সাথী জোনাকি ।


তোমার মাঝে মা বাবাকে বুকে রাখি
আদর স্নেহে গভীর যত্নে দিবারাতি,
তরু ছায়ে ঝড় তুফানে বেঁচে থাকি
চাওয়া পাওয়ার ভীড়ে অগতির গতি ।


তোমি আমার বড্ড বেশী প্রিয় দিদি
তোমায় নিয়ে গল্প লিখি স্বপ্ন দেখি ।।