ছুটে চলেছি এক অতল গহ্বরের দিকে
এক বিশাল অন্ধকারাচ্ছন্ন গহ্বরের মাঝখানে
এক বিন্দু আলোকরশ্মি
টানছে আমায়......


সে এক অদ্ভুত অনুভূতি...
ছোট ছোট আলর কণাগুলো
কেন জানিনা... এক হতে পারছে না।
ধাঁধিয়ে দিতে পারছে না আমার চোখ।
বরঞ্চ রাতের অন্ধকারে ভীত রোমগুলো এখনও খাঁড়া হয়ে উঠেছে।
এক অজানা অচেনা শিহরন খেলে চলেছে শরিরের মধ্যে।


চোখের সামনে শুধু একরাশ কালো ধোঁয়া।
দম আটকে আসছে আমার...
তবু সেই আলোর বিন্দুগুলোকে একজোট করার লক্ষে এগিয়ে যাই
আবার উঠে দাঁড়িয়েছি শক্ত লাঠিতে ভর দিয়ে


ভোর হোল...
চোখের সামনে এখন আলোকচ্ছটা সূর্যরশ্মি।
স্বপ্নটা বলে ওঠে ,"আসি বন্ধু আবার কাল দেখা হবে"।


সে যদিও তার কথা রেখেছে...
আমি আজও ছিটকে যাই আমার লক্ষ্য থেকে...... প্রতিদিন