নমঃস্কার গ্রহণ করো আমার এই নাও পুজার অর্ঘ্য রক্তজবা আর একটি কুঁড়ি।
সমুদ্রের জলোচ্ছ্বাসের মতো উচ্ছ্বসিত হও।
ভেঙেচুরে দুমড়েমুচড়ে সব একাকার করে দাও।
ভাসিয়ে নিয়ে য়াও যতো সব মৃত,
মরা জ্বরাজীর্ণ পঙ্কিল সরোবর।
আশীর্বাদ করো দিনান্তের অন্ধকার পদতলে দিবাকর যেন হেসে ওঠে।
হে আগন্তুক এসো
হে আমার আগামী দিনের ভবিতব্য
তোমার জন্যই আমার এই আয়োজন।