আবার হাইকু


জাহিদ হোসেন রনজু
--------------------------®


(৩১)


উড়ছে পাখি
ক্ষয়িষ্ণু বাসস্থান
শংকিত আঁখি।


(৩২)


বিশ্বাস নাই
আলাদিন প্রদীপে-
পাইতে চাই।


(৩৩)


চালাক হবে
বাঁচতে হলে, নহে
ধূর্ততা তবে।


(৩৪)


হাস্য স্বাস্থ্যকর
অন্যের বিপদে হাসা
খুব আপত্তিকর।


(৩৫)


ভালবাসার
আছে দিবস-রাত্রী
আলো-আঁধার।


-----------------------------
৩ নভেম্বর ২০১৮, মিরপুর, ঢাকা