'হাইকু'- (উপদেশ)


জাহিদ হোসেন রনজু
-----------------------®


(২৬)


বড় হও হে
নিজ গুণে, অন্যকে
ডুবিয়ে নহে।


(২৭)


কালের দাবী
মেনে চলবে, দিয়ে
বাদ খারাবি।


(২৮)


জ্ঞান অর্জন
করবে সদা, তবে
দম্ভ বর্জন।


(২৯)


অসত্য কালো
পথে জয়ী না হয়ে
ঠকাও ভালো।


(৩০)


সাফল্য লয়ে
আনন্দ করো, তবে
নম্র হৃদয়ে।


-----------------------------
৬ আগস্ট, ২০১৮, কয়রা, খুলনা।
--------------------- ----–--