মোঃ জাহিদ হাসান

মোঃ জাহিদ হাসান
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৭৭
জন্মস্থান মাদারীপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস সাভার, ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা এমবিএ (এইচআরএম)

আমি মোঃ জাইদুল হাসান, পিতা: মরহুম আব্দুল লতিফ মোল্লা, মাতা: মমতাজ বেগম, মাদারীপুর জেলার কালকিনি থানার বাঁশগাড়ী ইউনিয়নের ভাটবালী গ্রামে আমার জন্ম, বর্তমান আবাস: সাভার, ঢাকা। পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয়। বড় ভাই মোঃ কামাল হোসেন বিভিন্ন মিডিয়ায় লেখালেখির সাথে যুক্ত। তার অনুপ্রেরণাতেই বাংলা কবিতা ডট কম- এ আমার প্রয়াস। জগৎ শ্রেষ্ট প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) ও বাংলার শ্রেষ্ট সন্তান শেখ মুজিবুর রহমান আমার আদর্শ বলে মানি। রবীন্দ্র,নজরুল, পল্লী কবি, বঙ্কিম, শরৎ, মাইকেল, শামসুর রাহমান, নির্মলেন্দু গুন, সমরেশ, সুনীল, হুমায়ুন আহমেদ, আবিদ আনোয়ার, লুৎফর রহমান রিটন, মোহাম্মদ রফিকউজ্জামান সহ আরও অনেকের লেখা (কাব্য/গদ্য/উপন্যাস) আমার ভাল লাগে। বাংলা কবিতা ডট কম আসরের কাব্য পাঠে এবং ভাবের আদান প্রদানে বাংলা কবিতা সম্বন্ধে আরও বেশী জানার ও শেখার সুযোগ হয়েছে। আমি মনে করি- কাব্য/কবিতা হলো জাতির দর্পন স্বরুপ। দর্পন (আয়না) যত স্বচ্ছ হবে, জাতীর ভবিষ্যত তত উজ্জল দেখা যাবে। আর দর্পন সদা পরিস্কার ও স্বচ্ছ রাখার দায়িত্ব কবিদের।

মোঃ জাহিদ হাসান ৬ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ জাহিদ হাসান-এর ৫০২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৬/৩
১৪/২
৮/২
২২/১
১৮/১
৪/১২ ১০
২৯/১১ ১০
২৮/১১
১১/১০
৮/১০ ১৪
৪/১০
২২/৯
৪/৬
৬/৩
১১/২
২৩/১
৮/১
৫/১
৪/১
২২/১২
২১/১২
১৯/১২
৫/১২ ১০
২৬/১১ ১০
৯/১১
৩/১১ ২০
২৬/১০ ২০
২৩/১০
৩০/৮
২৫/৭
১৯/৭ ২০
৩/৭ ১৬
৩০/৬
১৬/৬
১৫/৬
১৪/৫
৩০/১১ ১২
২২/১১
৩১/৮ ১৪
৭/৭ ১০
২৯/৬ ১০
১৯/৬
১৬/৬ ১০
৭/৬
৬/৬ ১০
৩০/৫ ১৮
৫/৫ ১২
৩০/৩
১৬/৩ ২০
১১/৩

এখানে মোঃ জাহিদ হাসান-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩১/১
১৭/১

এখানে মোঃ জাহিদ হাসান-এর ১টি কবিতার বই পাবেন।

জলতরঙ্গে কাব্যভেলা
জলতরঙ্গে কাব্যভেলা
জলতরঙ্গে কাব্যভেলা

প্রকাশনী: অর্ক প্রকাশনী, ৩৩৮/১ আহম্মদ নগর, পাইকপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬,