উদ্ভ্রান্ত পথিক

উদ্ভ্রান্ত পথিক
জন্মস্থান কুমিল্লা , বাংলাদেশ
বর্তমান নিবাস যশোর, বাংলাদেশ
পেশা সরকারি চাকুরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (অর্থনীতি)

জন্মস্থান কুমিল্লা , বাংলাদেশ বর্তমান নিবাস যশোর, বাংলাদেশ পেশা সরকারি চাকুরী শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (অর্থনীতি) আমি প্রমত্তা গোমতীর বালুচরে হেসে খেলে বড় হয়েছি। উজান থেকে নেমে আসা ভাটির স্রোতে গোমতী বাঁকে বাঁঁকে জীবন চলার পথকে আমি উপভোগ করেছি। শান্তি সুনীতির স্মৃতি বিজড়িত প্রতিকৃত কুমিল্লার আলো বাতাসে স্নিগ্ধতার পরশে আমার তারুন্যকে আমি সম্মৃদ্ধ করেছি । শিল্প সাহিত্য সংস্কৃতির পাদপীঠ কুমিল্লাতেই আমি আমার মননশীলতাকে গোমতীর পবিত্র জলে ধুয়ে মুছে আগামী দিনের জন্য তৈরি করেছি। ভালবেসেছি আপনজন প্রিয়জন তথা শুভাকাংখীদের নিঃস্বার্থ আশীর্বাদ তথা অকৃত্রিম স্নেহ মায়ার বন্ধনকে। স্বপ্ন দেখেছি আগামী দিনের পরিশুদ্ধতার পথ পরিক্রমা। আমি বিনম্র চিত্তে কৃতজ্ঞতা প্রকাশ করছি তাদের প্রতি যারা আমাকে স্বপ্ন দেখতে শিখিয়েছে। ভালবেসে বাড়িয়ে দিয়েছে ঋনের দায়। পথ চিনিয়েছে অকাতরে অগোচরে সবার অলহ্ম্যে নিরবে নিভৃতে। ভাল থাকুক প্রিয় কুমিল্লার মা মাটি ও মানুষজন। নিশ্চিত হোক সবার অধিকার সুখ শান্তি ও সম্মৃদ্ধি। '' জয়তু কুমিল্লা '' উদ্ভ্রান্ত পথিক ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

উদ্ভ্রান্ত পথিক ৬ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে উদ্ভ্রান্ত পথিক -এর ৭৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩১/৩
২৭/৩
৬/২
৩০/১২
৬/১২
৩/১১
২৫/৭
২৩/১
৯/১
৭/১১
২৮/১০
২৭/১০
২৫/১০
১৮/১০
১৭/১০
১১/১০
২৭/৯
২৭/৯
৯/৫
২৩/২
১৮/২
৮/২
৮/২
৪/২
২০/১০
২০/১০
১৩/১০
৩০/৯
১৭/৯
১৩/৯
৪/৮
২৯/৭
৯/৫
৫/৫
২০/৪
১৯/৪
২৬/১
৫/১
২৪/১০
১৫/১০
১৪/১০
১৩/১০
২০/৯
১৯/৯
৮/৯
৫/৯
৪/৯
২৫/৮
৯/৮
৬/৮