(৬)
ফাগুনের আগুন
জ্বলছে শুধু কুঁড়েঘর?
জ্বলবে দালানও।


(৭)
যাহা তুমি চাও
বিনিময়ে সবই নাও
শুধু বাঁচতে দাও।


(৮)
মানুষ হোক সুন্দর
পৃথিবী হোক নিরাপদ
হোক প্রাণের দোসর।


(৯)
একটু ফিরে চাও--
মানুষ‌, মানুষের প্রতি
ভালোবাসা দাও।


(১০)
ইচ্ছা হয় আমার
পৃথিবীটা হোক শুধু
স্নেহ-মমতার।