(১৬)
শিশির ঝরে
পথশিশুরা কাঁদে
পথের ধারে।


(১৭)
বর্ষার রাত
চাঁদ উঠেনি আজ
মিত্ররা কই?


(১৮)
শীতের রাত
ঘুমন্ত এ শহর
নিখোঁজ প্রাণ।


(১৯)
গোলাপ ফুলে
ভ্রমরের গুঞ্জন,
প্রেয়সী মন!


(২০)
আকাশে মেঘ
তারারা দিশাহীন,
চাঁদ মলীন।