মোঃ জাকির হোসেন জয়

মোঃ জাকির হোসেন জয়
জন্ম তারিখ ১৬ অগাস্ট ১৯৮৫
জন্মস্থান কুড়িগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস কুমিল্লা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর

কবি মোঃ জাকির হোসেন জয় কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়নের সরকারটারী গ্রামে ১৯৮৫ সালের ১৬ আগস্ট এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা- মোঃ আব্দুল জলিল এবং মাতা মোছাঃ জহুরা বেগম। বাবা চাকুরিজীবী এবং দাদা ডাঃ ফয়েজ উদ্দিন আহমেদ ছিলেন ১৫ নং কচাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। পাঁচ ভাইবোনের মধ্যে তিনি দ্বিতীয়। তিনি ২০০০ সালে কচাকাটা বহুমুখী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং খুলনার হাজী মুহাম্মদ মুহসিন কলেজ হতে ২০০২ সালে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষা পাশ করেন। ২০০৩ সালে সিলেট এমসি কলেজে রসায়ন বিভাগে অনার্সে ভর্তি হলেও পরবর্তীতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। তিনি কাব্যগ্রন্থ ও উপন্যাস পড়তে ভালোবাসেন। অমর একুশে বইমেলা-২০২১ এ তাঁর প্রথম কাব্যগ্রন্থ “হৃদয়ের কথা” প্রকাশিত হয়। দৈনিক রুপসী বাংলা পত্রিকায় তাঁর লেখা কবিতা নিয়মিত প্রকাশিত হচ্ছে। বর্তমানে তিনি পল্লী উন্নয়নের পথিকৃৎ স্বনামধন্য প্রতিষ্ঠান বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কোটবাড়ী, কুমিল্লা’র প্রশাসন বিভাগে কর্মরত আছেন।

মোঃ জাকির হোসেন জয় ৩ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ জাকির হোসেন জয়-এর ১৩২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/২
২০/১২
৩১/৭
৪/৫
১৪/২
৭/২
২৪/১
৪/৭
২৮/৬
২৪/৩
২৯/১
১৪/১২
২৩/১১ ১০
১৫/১১ ১০
১৬/১০
২৬/৯ ১৪
২০/৯
১৬/৯
১০/৮
৬/৮ ১১
৩/৮
১৮/৬
১২/৪
২/৪
২৭/৩
২৩/৩
২/৩
১১/২
৭/২ ১০
২/২
১/২ ১২
২৫/১
২৩/১
১১/১
৫/১ ১০
৪/১ ১০
৩/১ ১৩
২/১
৩১/১২
২৪/১১
২০/১১
৭/১১
৫/১১ ১২
৪/১১ ১৬
২৬/১০ ১২
২৩/১০
২১/১০
১৪/১০ ১২
৯/১০
৪/১০

এখানে মোঃ জাকির হোসেন জয়-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/৩

এখানে মোঃ জাকির হোসেন জয়-এর ১টি কবিতার বই পাবেন।

হৃদয়ের কথা হৃদয়ের কথা

প্রকাশনী: ফয়সাল পাবলিশিং হাউজ, ৩৮-বাংলাবাজার, ঢাকা।

তারুণ্যের ব্লগ

মোঃ জাকির হোসেন জয় তারুণ্য ব্লগে এপর্যন্ত ২টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ২টি লেখার লিঙ্ক নিচে পাবেন।