গোলাপের পাপড়ি ঝরানো অমন হাসি আর হেসোনাতো
এলোকেশী নারীর আঁচল উড়িয়ে ওভাবে আকাশে উড়োনাতো
জোছনা রাতে চুপি চুপি এসে কোমল হাতে আর ছুওনাতো
দলিত মোথিত বিধ্বস্ত দেহে ওভাবে আলিঙ্গন কোরোনাতো।


মিষ্টিস্নাত জোছনারাতে অমন ইশারা কোরোনাতো
শিহরণ জাগানো কোমল শরীরে ওভাবে স্পর্শ কোরোনাতো
কোমল হস্তের আলতো আদরে ওভাবে উতলা কোরোনাতো
বাতায়ন কোনে দাড়িয়ে আমায় ওভাবে ইশারায় ডেকোনাতো।


একলা থাকার খুব দুপুরে ঘুঘুর সুরে আর ডেকোনাতো
আঁধার রাতের জোনাক হয়ে ডানা দুটি আর মেলোনাতো
গ্রীষ্মের ওই দাবদাহে নদীর জলে আর ভিজোনাতো
ছলাৎ ছলাৎ শব্দে বোয়াল মাছের মতো আর মেরোনাতো।