ফেব্রুয়ারী এলে সবাই নড়েচড়ে ওঠো
                 সারা বছর তবে কেনো চুপটি মেরে থাকো?
ভাষার জন্য দেশের জন্য রক্ত দিলো যারা
                 সূর্য সন্তান তারাই দেশের আসল রত্ন তারা


বরকত, সালাম, রফিক, জব্বার জীবন দিলো যারা
                তারাই দেশের বীরসেনানী তারাই হলো সেরা
ভাই-ব্রাদার বাপ-মা তাদের আজকে কেমন আছে?
                নেই না খবর যাই না কাছে চায় যে কিছু পাছে।


কাঁদে তাদের স্বজন আহা কাদেঁ আকাশ বাতাস
                কাঁদে তাদের জন্য সবাই কাঁদে ফুলের সুবাস
যারা আমায় ভাষা দিলো যারা দিলো মান
            তাদের জন্য কোটি শ্রদ্ধা সালাম ও সম্মান।


সবার চেয়ে আসুন আগে দেশকে ভালোবাসি
               দেশকে ভালবাসলে মুখে ফুটবে সবার হাসি।