একদা এক সন্ধ্যেবেলা হেরিনু তব চোখে
সহস্র অশ্রুরাশি মুহুর্মূহু যাচ্ছে ভাসি বিচিত্র ছবি এঁকে
কেনো এ অশ্রুরাশি সহসা যাচ্ছে ভাসি বলোনিতো কভু মোরে
কি সেই দু:খ-ব্যথা রেখেছো লুকিয়ে তথা হৃদয়ে তব ভ'রে।


বলো তব স্মৃতি কথা বলো সব দু:খ কথা বলো আমার কাছে
যত সুখ যত মধু তাড়ে তব পিছু পিছু পাবে আমার কাছে
কেনো এ লুকিয়ে চলা সত্যকে মিথ্যা বলা কেনো এ লুকোচুরি
যে গ্যাছে দূরে আসবে না ফিরে পোড়াবে স্মৃতি শুধুই ভুরিভুরি।


অতীতের যত কথা যত স্মৃতি সব মুছে ফেলো
নইলে জীবন তব পাথরবত সবই এলোমেলো
একবার ভেবে দেখো ভেবে দেখো মনে কি দেবে সে অতীত
সুখ ছাড়া বিয়োগ-ব্যথা দুঃখ যন্ত্রনা আর বেদনার সব গীত।

কেনো এ পিছু ফেরা কেনো এ সময় ক্ষেপণ
ভুলে যাও সব ফিরে এসো পথে কর হে  আলিঙ্গন।