এভাবে আর পথ চেয়ে থেকোনা নীলা
একবার কাছে এসে বলো
তোমার নীরব প্রেমের কথা
হৃদয়ের গহীনে অঙ্কুরিত সুপ্ত ভালবাসার কথা  
যে ভালবাসা তোমাকে কুড়ে কুড়ে খায় সারাক্ষণ
তাকে আর আকড়ে ধ'রে রেখো না ব্যথাভরা চিত্তে


রাত্রি এখনো ঢের বাকী
পূব আকাশে রক্তিম সূর্যের আভা এখনো দেয়নি দেখা
তবে কোন অভিমানে একলা হয়ে থাকবে তুমি একা?
তুমি এসো ফিরে এসো দ্বিধা নাহি ক'রে
কতোকাল আর নিজেকে পোড়াবে তুমি অনির্দিষ্ট কাল ধ'রে?
পোড়াবে তোমার হৃদয় দেহ মন শুধু লাজুকলতা হয়ে?
লুকিয়ে রাখবে এভাবে আর কতোকাল?


সীমাহীন যাত্রায় বড্ড ক্লান্ত পথিক তুমি এক
তুমি তো জানো
তোমার মিষ্টি হাসি ছাড়া ফুটবেনা বাগানের কোনো ফুল
তোমার সুললিত কম্ঠ ছাড়া
পাখিরা গাইবেনা গান
করবে না নৃত্য আর ছন্দে কলতান
পাহাড়ের ঝর্ণাধারা তোমাকে ছাড়া
নদী-সাগরের সাথে মিলাবে না সুর


আর দেরি নয় নীলা? ফিরে এসো তোমার চেনা সেই পথে
'নক্ষত্রের রূপালী আগুণভরা রাতে'
একবার এসে বলো শুধু বলো ভালবাসি তোমাকে
শুধু একবার বলো প্রিয় আমি তো শুধু তোমার
শুধুই তোমার, একমাত্র তোমার!