ভালবাসা ছাড়া কিভাবে থাকবো? ভালবাসা আছে
ব'লেইতো বেঁচে আছি
ভালবাসা আছে বলেই আমি সেভ করি, সুগন্ধি মাখি
আফটার-সেভ মাখি, সুন্দর প্যান্ট-শার্ট পরি
পরিপাটি হই, সুচারুরূপে স্বপ্ন দেখি বারবার


ভালবাসা আছে ব'লেইতো
আকাশের তারার সাথে করি মিতালি
মেঘের সাথে করি বন্ধুত্ব
সাগরের ঢেউয়ের সাথে করি খেলা
সেতো শুধু নীলাকে ভালবাসি ব'লেই


ভালবাসা আছে ব'লেই আমি গোলাপের গন্ধ শুকে
নিশ্চিত নীলার বাড়ীর পথ খুঁজে পাই
ভালবাসা আছে ব'লেই জোছনামাখা গভীর নিশিতে
নীলাকে নিয়ে হারিয়ে যাই
ভালবাসা আছে ব'লেই নীলার জন্য তাজমহলসদৃশ
অট্টালিকা গড়তে চাই


ভালবাসা আছে ব'লেই রোমিও-জুলিয়েট মমতাজ-
শাজাহানসহ সব প্রেমিক-প্রেমিকার ইতিহাস ভেংগে
চুরমার করে দিতে চাই
ভালবাসা আছে ব'লেই ঘর্মাক্ত কলেবরে
হাড়ভাংগা পরিশ্রমেও আমি সুখ খুঁজে পাই


ভালবাসা আছে ব'লেই হাজার শাড়ীর মাঝে
একটি নীল শাড়ী খুজেও শান্তি পাই
ভালবাসা আছে ব'লেই নীলার ঠোঁটে ঠোঁট রেখেও
বাচ্চার কান্নায় সুখ খুঁজে পাই


ভালবাসা আছে ব'লেই হাজার কষ্টের মাঝেও
আমি নীলার কাছে সুখ খুঁজে পাই
আমার দু:খ-কষ্ট, ব্যাথা-বেদনা হাসি-কান্না সবই যে
আমার ভালবাসা শুধুই ভালবাসা।