তোমার চোখ খোলো
চীলের দৃস্টিতে গভীরভাবে তাকাও
দেখো
পৃথিবীর সব শিল্প-সৌন্দর্য লুকিয়ে আছে নারীর ভিতর
চশমা খোলো রঙিন পর্দাটা ওল্টাও
এবার সমুদ্রের তলদেশে স্হিত মুক্তা আহরনে নির্ভীক
ডুবুরির মত ঝাপিয়ে পড়ো
দেখবে তোমার হাত সম্পদে ভরপুর,পরিপূর্ণ


দেখো গোলাপ কি সুন্দর!
কিন্তু দূর থেকে স্বাদ কি তার পাবে?
কাটার আচড় সহ্য করো হাতকে করো রক্তাক্ত
কাছে যাও
দেখবে সে তার সৌরভের আচল তোমার গায়ে জড়াবে
তুমি হবে মুগ্ধ-মোহিত

একবার হৃদয়ের চোখ খুলে দেখো
বিধাতার কি অপরুপ সৃস্টি এ নারী
বাঁশের পাতার মত চিকন তার নাক
পোটলচেরা চোখ হৃদয় হরণকারী তীরবিদ্ধ চাহনী
নদীর ঢেউয়ের মত আছড়ে পড়া সুকোমল থলথলে
পাথুরে নিতম্ব
শিহরন জাগানো আপেল সম সুগঠিত সুকোমল স্তন
সুপুস্ট উরু সুগঠিত দেহ-এসব তো তারই সৃস্টি


যে কৃষক তার ভূমিকে আবাদযোগ্য করতে পারে না
ফসল তো দূরূহ তার কাছে


উৎকৃস্ট তবলচী হও তালের ঝড় তোলো
ছন্দে করো মাতোয়ারা
তরীর হাল ধরো সাবধানে চালাও বৈঠা
কাম-রসে প্রেম-রসে তুমি হবে হৃদ্ধ-সিক্ত করবে বানিজ্য
শিখবে সাতার অথৈ সাগরে
পুরুষ-তুমি যে ই হও
এ পৃথিবীর সেরা শিল্প-সেরা সৃস্টি কিন্তু নারী


রাত ১:৫৭, তারিখ ২৩-০৪-২০১৩