মেঘগুলো সব এলোমেলো
সূর্যটাও লুকিয়েছিল
পাখিরা আর উড়ছিল না
সেদিন আকাশটা যেন কেমন ছিল ।


সকাল গড়িয়ে দুপুর এল
তবু পাখিরা সব লুকিয়ে ছিল
সূর্যটা উকি দিল
সেদিন আকাশটা যেন কেমন ছিল ।


সন্ধ্যার উন্মেষ হল
তবু আকাশটা যেন কেমন ছিল ।


রাতের শুরু,আঁধার এল
তারারা সব লুকিয়ে ছিল
শশীটাও ঘুমিয়ে গেল
সেদিন আকাশটা যেন কেমন ছিল ।