একটা কদম নিয়েছিলাম সেদিন
দিতে চেয়েছিলাম তোমাকে
মনকে করেছিলাম স্বাধীন


আমি তাকিয়ে ছিলাম
তোমার সেই বারান্দায়
সেখানটায় দাড়িয়ে ছিলাম
যেখান হতে শুধু দেখি তোমায় ।


তুমি দেখ নি আমাকে
চিকুর তোমার খেলছিল পবনে
যেন পাখি খোলা গগনে ।


এভাবে সন্ধ্যা এল
কদমটাও মুষড়ে গেল
তারপর...
থাক,না বললে কিই বা এল গেল?