সিগারেটের সঙ্গ ছাড়তে বলেছিলে,
বলেছিলে-রাতের সাথে সখ্যতা না রাখতে,
দিন বিমুখ না হতে ।
তাইতো করেছিলাম
বিনিময়ে কী পেলাম?
আমার সব সঙগী ছিনে যাওয়া,
নিসঙ্গতাকে মেনে নেওয়া-
একটা জীবন?
এতই কি সহজ ভেবেছো?
আমাকে সঙ্গীহীন করা,
শুধু কি তোমার এই ধরা?
আবার হয়েছে সখ্যতা
রাতের সাথে,সিগারেটের সাথে,
কবিতায় পেয়েছে পূর্ণতা ।