(স্বার্থপর নষ্ট রাজনীতির ঘেরাটোপে অসহায় জনতার জন্য)


আচমকা দমকা হাওয়ার তোরে
ফাগুনের ঝরে পড়া পাতাদের মতো
উড়ে যেতে যেতে,
গন্তব্য হারা উদভ্রান্ত আমি।
পুকুরের শীতল জলে পড়তেই
দীর্ঘশ্বাস ছেড়েছিলাম,
বাঘের থাবা থেকে বেঁচে যাওয়া হরিণ শাবকের মতো।


সম্বিৎ ফেরার আগেই-
জলের ভারে তলিয়ে যেতে যেতে...
আবারও দীর্ঘশ্বাস!!!