রৌদ্রের খরতাপে ঠাঁই দাঁড়িয়ে-
রিমঝিম বৃষ্টিকে পায়ে মাড়িয়ে-
প্রতিদিন তোমারই পথ চেয়ে থাকি,
এই মনে তারপরও কতো ছবি আঁকি!


পার্কের বেঞ্চিতে দাগ কাটি রোজ-
হাজার মুখের ভিড়ে তোমারই খোঁজ-
সবশেষে বুক জুড়ে কতো উচাটন,
এই ভাবে কেটে যায় ক্ষণ প্রতিক্ষণ।


দিন শেষে রাত হয় অবশেষে থামি,
স্বপ্নের মেঘ ছেড়ে পৃথিবীতে নামি।