কবিতা একটি রাজ্যের প্রধান ফটক। সে রাজ্যের রাজা তুমি।


কল্প জগতের অধিবাস। গতিময়তাই যার বিশেষত্ব।
রাজ্য প্রতিপালনের জন্য যেমনই দরকার অস্ত্রসম্ভার।
কবিতাও একটি অস্ত্র। গণ মানুষের আহ্বান।
শব্দের মধ্যে যে মহত্ব- সৌন্দর্য বিদ্যমান- তবে তা কবিতা।
কবিতাই পৌঁছে দেয় কাল থেকে কালান্তরে।
কবি পাণ করে চিরঞ্জীব সূধা।


তবে কেন উপহাস? কবি শিল্পকলার রাজা নয় কী?


সাবধান! সংসার ধর্ম!! কবিতায় খোঁজ যদি রুজি!!!