মোঃ আরাফাত হোসেন (আদিত্য)

জন্ম তারিখ ১৩ মার্চ ১৯৯৮
জন্মস্থান বরিশাল‚ পটুয়াখালী, বাংলাদেশ
বর্তমান নিবাস চট্টগ্রাম, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা বিএসএস (ডিগ্রী)
সামাজিক মাধ্যম Facebook  

কবি মোঃ আরাফাত হোসেন (আদিত্য) ১৯৯৮ সালের ১৩ই মার্চ বর্তমান বরিশাল বিভাগে জন্মগ্রহণ করেন। তার পিতা ইউনুচ আলী ছিলেন প্রাইমারি স্কুল শিক্ষক ও সমাজ সেবক। মাতা আমেনা বেগম ছিল একজন গৃহিণী। আরাফাতের বাল্য শিক্ষার সূত্রপাত হয় তার গ্রামের ইস্কুলেই। ২০১৬ সালে এসএসসি এবং ২০১৮ সালে এইচএসসি পাস করেন। বর্তমানে তিনি চট্টগ্রাম সরকারি সিটি কলেজে বিএসএস (ডিগ্রী) কোর্সে অধ্যয়নরত। কবি আরাফাত ছিলেন একজন কালসচেতন ও ইতিহাস সচেতন কবি। আধুনিক কাব্যকলার বিচিত্র ইজম প্রয়োগ ও শব্দ নিরীক্ষার ক্ষেত্রে ও তার অনন্যতা বিষ্ময়কর। বিশেষতঃ কবিতার উপমা প্রয়োগে আরাফাতের নৈপুন্য তুলনাহীন। আরাফাতের কাব্যচর্চার শুরু হয় অল্প বয়স থেকেই। স্কুলে ছাত্রাবস্থায় তার প্রথম কবিতা “সত্যিকার পাখি” দিয়ে সাহিত্য যাত্রা শুরু হয়। গ্রাম বাংলার ঐতিহ্যময় নিসর্গ ও রূপকথা- পুরাণের জগৎ তার কাব্যে হয়ে উঠেছে বিশেষত। এটি তার জনপ্রিয়তার অন্যতম একটি কারণ। এবং আধুনিক নগর জীবনের অবক্ষয়‚ হতাশা‚ নিঃসঙ্গতা ও সংশয় রোধে আরাফাত ছিলেন একজন সমাজ সচেতন কবি। তিনি ইতহাস চেতনা দিয়ে অতীত ও বর্তমানকে অচ্ছেদ্য সম্পর্ক সূত্রে বেঁধেছেন!

মোঃ আরাফাত হোসেন (আদিত্য) বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।


Poetry RSS

এখানে মোঃ আরাফাত হোসেন (আদিত্য)-এর ২১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/৫
১৯/৫
১৮/৫
১৭/৫
১৬/৫
১৫/৫
১৪/৫
১৩/৫
১২/৫
১১/৫
১০/৫
৯/৫
৮/৫
৭/৫
৬/৫
৫/৫
৪/৫
৩/৫
২/৫
১/৫
৩০/৪