কবিতা
-মোঃ আব্দুল আলীম


কবিতা?তুই!আসবি কবে বল
হৃদয় জুড়ে বর্ণ মালার দল
গাঁথবো তরে বইয়ের পাতায়
রাখবো তুলে সবার মাথায়।


কবিতা?তুই!করিস না আর রাগ
কাছে এসেও করলি কেন ত্যাগ
বুকা?আমি নাহি কোনো দেবতা
জ্ঞানের ভান্ডারী শুন্য লব্দতা।


আছে শুধু কেবল কাগজ কলম
কবিতা?আসবে ভেবে গেলো জনম
তোমার বর্ণমালার কিছু অক্ষর দাও
মালাগেঁথে দিবো শুধু! নেবো ফাও?


কবিতা?তোমার চরণে দিও ঠাঁই
জানি?তুমি হবেনা আমার ঠিক তাই!
কবিতা?কি দিলে তুমি আমার হবে?
চাঁদ মামা এসে,কপালে টিপ দিলে হবে?


এ-সব কিছু চাও না তুমি আজ
তবে,দেরী কেন কবিতা? করছ লাজ
আজ তব খুলে দাও সব রূদ্ধ দার
কাগজে নয়,মনিকোঠায় রবে কবিতার।
###########
মোঃ আব্দুল আলীম
চন্ডিপুর
মনিরামপুর
যশোর।
০৯/০৪/২০২৩
রাত্রঃ-১টা ৩০মিঃ