চারিদিকে চেয়ে দেখি আধার আর আধার
আকাশপানে তাকিয়ে দেখি মা আমি তোমায়,
হাজারো কষ্ট সহ্য করে ভুমিষ্ট করলে আমায়
মা আমি তোমায় বলো খুঁজি গো কোথায়?
একলাই যদি রেখে যাবে জন্ম কেন দিলে
সন্তান কে একলা ফেলে কেথায় তুমি গেলে,
আকাশপানে তাকাই মাগো বলে সবাই
তুমি নাকি আকাশের তারা,
কেমনে সেথায় থাকছো মাগো আমাকে ছাড়া?
তুমি তো মা ভালোই আছো জ্বলজ্বল করছো তাই,
আমিও তোমার পাশের তারা হবো
তুমি নিয়ে যাও।।