এ কেমন এক দেশ ভেবে মরে যায়,
খুনোখুনি রাহাজানি ছিনতাই আর
ধর্ষনের শেষ নাই,
এ কেমন আজব দেশরে ভাই?
সকাল হেথায় শুরু হয় স্বজন হারানোর
শোকে,
প্রানের ভয়ে প্রতিবাদের চিহ্ন আনেনা
মুখে।


ধর্ষিত হয়ে মেয়েটি কেদে মরে শোকে
শোকে,প্রমানের অভাবে ধর্ষক তখন বুক
ফুলিয়ে ঘোরে,
সমাজে তখন একমাত্র মেয়েটি হয় অপরাধি,
অপরাধ যে করে তার দোষ কিছু নাহি,
লাঞ্ছিত হয়ে নিষ্পাপ মেয়েটি সমাজের
অপমান সহ্য করে,দোষি তখন সমাজের
সামনে বুক ফুলিয় ঘোরে,
এ কেমন আজব এক দেশ ভেবে মরে যায়,
এর তো কোনো উত্তর আমি খুজি নাই পাই।