আব্দুল কাদের (সবুজ)

আব্দুল কাদের (সবুজ)
জন্মস্থান Bogura, Bangladesh
বর্তমান নিবাস Bogura, Bangladesh
পেশা Teacher
শিক্ষাগত যোগ্যতা Masters

কবি পরিচিতি : মো. আব্দুল কাদের । ডাকনাম : সবুজ ছদ্মনাম : এম এ কাদের গ্রাম :জোড় গাছা ডাকঘর: জোড়গাছা (৫৮৩১) থানা :সারিয়াকান্দি জেলা :বগুড়া । জন্ম: ৩ ফেব্রুয়ারি, ১৯৯১ খ্রীষ্টাব্দ। পিতা মো :আমেচ উদ্দিন মাতা: মোছা: সুভাষী বেগম। তিনি একাধারে কবি লেখক ও কবি সংগঠক।' সবুজ কবিতার আসর 'গ্রুপের প্রতিষ্ঠাতা ও সম্পাদক । বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০১২ সালে স্নাতক ও ২০১৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে বর্তমানে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি প্রথম কবিতা লেখা শুরু করেন ২০০৭ সালে এবং তাঁর প্রথম প্রকাশিত কবিতা ' কথাগুলি শোকের '। দৈনিক আজ ও আগামীকাল পত্রিকায় ১৬ ডিসেম্বর, ২০০৮ সালে প্রকাশিত হয়। প্রথম প্রকাশিত কাব্য গ্রন্থ ' মুক্তির সংগ্রাম ' ২০২৩। গ্রন্থ টি প্রথম প্রকাশেই পাঠক মহলে প্রশংসীত ও সমাদৃত হয়। ভাষা শহীদ, গণমানুষের মুক্তির সংগ্রাম ও মুক্তি যুদ্ধ ভিত্তিক কবিতা এই গ্রন্থের প্রাণ । পরবর্তী শিশুদের জন্য লিখেছেন ছড়াগ্রন্থ 'খোকা খুকির মজার ছড়া'।তিনি নিজেকে আপাদমস্তক কবি হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।

আব্দুল কাদের (সবুজ) ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আব্দুল কাদের (সবুজ)-এর ২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/৩
২৭/২

এখানে আব্দুল কাদের (সবুজ)-এর ১টি কবিতার বই পাবেন।

মো. আব্দুল কাদের সবুজ
মো. আব্দুল কাদের সবুজ
মো. আব্দুল কাদের সবুজ

প্রকাশনী: আর জে স্বপ্ন প্রকাশনী