আজ সুবর্ণেজয়ন্তী, পঞ্চাশ বছরে ঘুরে দেখি                                                                          হাজার বছরের বাঙালির শেকড় ইতিহাস                                                                                এক মহান নেতার জন্মের সার্থক বিজয় গাঁথা                                                                           কত বড় বড় চ্যালেন্স আর বাধা -বিপত্তি ডিঙিয়ে                                                            অসাম্প্রদায়িক বাংলাদেশ বাংলাদেশ গড়ার শপথ                                                                  জননীর কন্ঠে সমস্বরে সব জনতার।।                                                                                     ধর্ম -বর্ণ  নির্বিশেষ ভুলে এক কাতারে -                                                                                 এক চেতনায়,  এক স্বপ্নে, এক পতাকা হাতে                                                                    বাংলাদেশ ভবিষ্যৎ উজ্জ্বল নক্ষত্র চোখে                                                                            বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাভরা সম্মান, অকৃত্রিম ভালোবাসা                                                                স্লোগান করি বিজয়ের জয়ন্তী পূর্তির                                                                                      সব জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে                                                                                     নতুন করে ঘুরে দাঁড়াক বাংলাদেশ বিশ্বে ।