ইচ্ছে  আমার নৌকা হয়ে নদীর বুকে ভাসব
ইচ্ছে  আমার শাপলা হয়ে পুকুর জুড়ে হাসব।
ইচ্ছে  আমার সারা গায়ে চাঁদের আলো মাখব
ইচ্ছে  আমার  বন্ধু তোমার হাতটি ধরে রাখব ।
ইচ্ছে  আমার মেঘের মতো আকাশপথে উড়ব
ইচ্ছে  আমার নদীর মতো বন-পাহাড়ে ঘুরব।
ইচ্ছে  আমার ফুলের উপর ভ্রমর হয়ে থাকি
ইচ্ছে  আমার আকাশ জুড়ে রামধনুটা আঁকি।  
ইচ্ছে  আমার বৃষ্টি হয়ে ঝরবো অঝোর ধারায়
রামধনুর ওই সাতটি রঙে ইচ্ছেগুলো হারায়...