একপাক্ষিক যৌবনটা চড়ুইভাতি খুজেঁফিরে ব্যাস্ত। বড্ড ক্লান্ত। অন্ধকারে দিকভ্রান্ত নিভু আলোর মতো।


মায়ার শক্ত গিট নিভৃতে যায়গা নিচ্ছে সদ্যযৌবনপ্রাপ্ত প্রতিটি কোষ,শিরা-উপশিরার অন্তঃস্থলে। মাঝে মাঝে তার উপস্থিতি পাওয়া যায়। বুকের বা পাশটাতে।


এভাবেই দিন গুনতে গুনতে অস্তচাঁদের মত কাটছে আমার বেলা। আমার যৌবন। তবুও চড়ুইভাতি সংসারের স্বপ্ন বুনি। প্রতিটি দিন। প্রতিক্ষণ।