(১) শুধু তোমাকে চাই


তুমি কাল এসেছিলে।
আজ আর আসনা।


আজ কেন আসনা?
আজ আবার আস।


আজ আবার আসলে আমি রক্তজবাকে বলব আমায় একটি সুন্দর ফুল উপহার দাও।


রক্তজবা খুশি হয়ে সবচেয়ে সুন্দর ফুলটি উপহার দেবে।
আমি সে ফুলটি নিয়ে ঘুমাব।


(২) তুমি যে আমার কবিতা -১১


যেদিক পানে চাই
তোমায় দেখতে পাই
তুমি আমার হওনা
আমি কোথায় যাই?


তুমি আমার হলে হাস্নাহেনাকে বলব, তুমি আর হেসোনা আমি তার দিকে চেয়ে থাকব।
হাস্নাহেনা হাসি বন্ধ করে বসে থাকবে, আমি শুধু তোমার দিকে চেয়ে থাকব।


(৩) রক্তজবাকে বলেছি আমাকে ভালবাস


আমি একদিন রক্তজবাকে প্রশ্ন করেছিলাম, তুমি কাকে ভালবাস?
সে বলেছিল পলাশকে।
আমি তাকে বলেছি, তুমি আর পলাশকে ভালবেসোনা তুমি শুধু আমাকে ভালবাস।
রক্তজবা এখন শুধু আমাকেই ভালবাসে, আমার যে কি আনন্দে দিন যায় আমি কেমন করে বলব!


(৪) তুমি আমার ভালবাসা -৯


আমি একটি ফুল ভালবাসি, তুমি একটি ফুল ভালবাস। তখন আমাদের মধ্যে ভালবাসা হয়েছিল।
এখন সবচেয়ে সুন্দর ফুলটি সবচেয়ে সুন্দর মনে হয়।
এমন কেন?
আমি তোমাকে ভালবেসেছিলাম তাই


  (৫) আকাশ দেখলে মনে হয় তুমি আছ


তোমাকে একটি ফুল দিয়েছিল কামাল, একটি ফুল দিয়েছিল সৈকত।
তুমি কারোরটি নেওনি।
কেন?
আমারটি সবচেয়ে সুন্দর ছিল।
আমি আবারও তোমাকে সে ফুল' দেব।