(১) হারিয়ে যাওয়া কলম


আমার একটি কলম হারিয়ে গেছে।
কেউ কি কলমটি আমায় খুঁজে দেবে?
কলমটি খুঁজে দিলে যে আমি বড় কৃতার্থ হবো।


(কোন একজন)- আমি কলমটি পেয়েছি, ধর নাও।
আমি সত্যি বড় কৃতার্থ।  


(৩) তোমার জন্যই এ জীবন


দক্ষিণ দুয়ার খোলা।
অথচ তুমি আসলেনা।
এখন আমার মনে হচ্ছে, দক্ষিণ দুয়ার খোলা আমার ভুল ছিল।


একদিন তুমি এসো।
সেদিন মনে হবে, দক্ষিণ দুয়ার খোলা আমার সার্থক।


(৩) কি নাম দেব তোমায়?


তুমি কানে দুল পরেছিলে।
আমি জিজ্ঞেস করেছিলাম, তুমি কানে দুল পরেছ কেন?
তুমি বলেছিলে, তোমাকে দেখানোর জন্য।
তখন আমার মনে হয়েছে, কেউ আমার জন্য কানে দুল পরেছে এ আমার অনেক বড় সার্থকতা।


প্রিয়া তুমি চিরদিন এভাবে কানে দুল পোরো।