(১) আধেক ফোটা ফুল


রাভিনা টেন্ডনের অনেক শখ ছিল। শখ ছিল চুড়ি পরার, শখ ছিল চা এ তা দেওয়ার, শখ ছিল নিয়মিত আয়না দেখার, শখ ছিল ঝুড়ি ভরে ফুল আনা নেওয়া করার।


সেই সব শখ তোমারও আছে।


তুমি যেন রাভিনা টেন্ডনের অবিকল চিত্র।


তুমি যদি রাভিনা টেন্ডন না হতে তাহলে কি হতো?


তুমি যদি রাভিনা টেন্ডন না হতে তাহলে আমার দিন যেত কিভাবে বল?


(২) ভালবাসার গল্পটা অনেক বড়
তুমি প্রথম যেদিন বলেছিলে, ভালবাসি- সে কথা আমার মনে পড়ে।
তুমি প্রথম যেদিন বলেছিলে, আমি হাসি -সে কথা আমার মনে পড়ে।
তুমি প্রথম যেদিন বলেছিলে, আমি কাছে আছি - সে কথা আমার মনে পড়ে।


মনে পড়েনা তোমার নাম।


সে নাম বল।


সে নাম সবচেয়ে সুন্দর।