(১) তুমি আমার ভালবাসা


তুমি যেদিন হাওয়া হয়ে জন্মেছিলে আমি সেদিন আদম হয়ে জন্মেছিলাম।
সেদিন আমাদের ভালবাসা হয়েছিল।
সে ভালবাসা অনেক গভীর ছিল।
আজ আবার সে ভালবাসা ফিরে এল।
মনে হচ্ছে, সবচেয়ে সুন্দর ফুলটি ফুটল।
এ ফুলটির জন্যইতো অপেক্ষা করেছিলাম।
সবচেয়ে সুন্দর কবিতাটি কেমন করে লিখব?


তুমি বল, আমার কানের দুল সুন্দর, আমি  বলব, তোমার কানের দুল সুন্দর।
এভাবে সবচেয়ে সুন্দর কবিতাটি লেখা হবে।
যে কবিতা'র জন্য ক্লিওপেট্রাও অপেক্ষা করেছিল।


(২) তুমি মোর ভাবনা


একদিন বলেছিলে, তুমি আসবে। কিন্তু তুমি আজ আসনি।
তার মানে তুমি মিথ্যা বলেছিলে।


তুমি এমন কথা কেমন করে বলেছিলে!
তোমার কি কোন লাজ-লজজা নাই!
লাজ-লজ্জা থাকলে মানুষকে বড় সুন্দর দেখায়ঃ সে সুন্দর করে হাঁটে, সুুুুন্দর করে গায়, সবচেয়ে সুন্দর ছবি আঁকে।যে ছবিটির জন্য আমি দিন-রাত অপেক্ষা করেছিলাম।